যখনই Sonos একটি নতুন স্পিকার রিলিজ করে বা একটি বিদ্যমান মডেল আপডেট করে, তখন স্মার্ট স্পিকার বেহেমথ কী করে তা দেখে নেওয়া মূল্যবান। এবং, Sonos Roam SL এর সাথে, কোম্পানির সবচেয়ে ছোট পোর্টেবল স্পিকার একটি আকর্ষণীয় আপডেট পেয়েছে।

আমরা মজার কথা বলি, কারণ আপডেটগুলো সাধারণত আগের মডেলের তুলনায় বড়, ভালো এবং ভালো ফিচার নিয়ে আসে।

কিন্তু, সোনোস এখানে জোয়ারের বিরুদ্ধে সাঁতার কাটছে এবং নতুন কিছু যোগ করার পরিবর্তে সদ্য চালু হওয়া Sonos ROM SL থেকে একটি বৈশিষ্ট্য সরিয়ে ফেলার সিদ্ধান্ত নিয়েছে।

Sonos ROM SL কি এবং এটি আপনার অর্থের মূল্যবান?

প্রধান বৈশিষ্ট্য ছাড়া Sonos ROM SL লঞ্চার

নতুন Sonos ROM SL আসল ROM স্পিকারের মতোই প্রায় একই স্পেস সহ লঞ্চ করা হয়েছে – ইন্টিগ্রেটেড মাইক্রোফোন বার যা আপনাকে Amazon Alexa বা Google Assistant ব্যবহার করতে দেয়৷ ফলস্বরূপ, Sonos ROM SL অটো ট্রুপ্লে ব্যবহার করতে পারে না, Sonos বৈশিষ্ট্য যা স্বয়ংক্রিয়ভাবে স্পিকারকে তার স্থানীয় পরিবেশে সুর দেয়।

এই পরিবর্তনগুলি ছাড়াও, Sonos ROM SL কার্যকরভাবে একই থাকে। Roam SL এখনও স্বাভাবিক হিসাবে আপনার Wi-Fi এর সাথে সংযুক্ত থাকবে, আপনি এখনও 10 ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ পাবেন এবং Roam SL এখনও জলরোধী এবং ধুলোরোধী সুরক্ষার জন্য IP67 রেট দেওয়া হয়েছে৷

Sonos ROM SL টাকা কি মূল্যবান?

এখন, অটো ট্রুপ্লে হারিয়ে যাওয়া এবং গুগল অ্যাসিস্ট্যান্ট এবং অ্যামাজন অ্যালেক্সায় তাত্ক্ষণিক অ্যাক্সেস আদর্শ নয়, তবে সোনোসও রম এসএল-এর দাম সম্পূর্ণ $20 কমিয়ে দিয়েছে! অবশ্যই, বিশ টাকা একটি বিশাল ছাড় নয়, তবে আপনি যদি স্মার্ট সহকারী বা একটি সমন্বিত মাইক্রোফোন সম্পর্কে উদ্বিগ্ন না হন (যেমন আপনার কাছে ইতিমধ্যেই প্রচুর পরিমাণে আছে), তবে এটি ঠিক আছে।

Roam SL “SL” ব্র্যান্ডিং প্রাপ্ত প্রথম Sonos স্পিকার নয়। Sonos One SL এবং Arc SL উভয়ই তাদের আসলগুলির আরও সাশ্রয়ী মূল্যের সংস্করণ হিসাবে লঞ্চ করেছে, যাতে Sonos যতটা সম্ভব তার স্মার্ট স্পিকার ইকোসিস্টেমে নতুন ব্যবহারকারীদের আনার লক্ষ্য রাখে।

তাহলে, Sonos Roam SL টাকার মূল্য কি? আমার মত এমন একজনের জন্য যে কখনই স্মার্ট অ্যাসিস্ট্যান্ট ব্যবহার করে না, $20 হ্রাস অবশ্যই অর্থের জন্য Roam SL এর মূল্য বাড়িয়ে দেয়। Sonos Rome SL 15ই মার্চ লঞ্চ হবে, যার খুচরা মূল্য $159।

বছরের পর বছর ধরে, লোকেরা থিয়েটারের অভিজ্ঞতার প্রতিলিপি করার জন্য তাদের বাড়ি তৈরি করেছে। এটি প্রায়ই নিমজ্জিত টেলিভিশন, বাঁকা পর্দা, স্মার্ট আলো বা উচ্চ-মানের সাউন্ডবারগুলির মাধ্যমে হয়।

Sonos, বিখ্যাত অডিও নির্মাতা, তার সর্বশেষ স্মার্ট সাউন্ডবার ঘোষণা করেছে, Sonos Arc, যা আপনার বাড়িতে সিনেমা-মানের অডিও নিয়ে আসার প্রতিশ্রুতি দেয়। সোনোস আর্ক সম্পর্কে আপনার যা জানা দরকার তা এখানে।

Sonos Arc কি?

Sonos Arc কোম্পানির স্মার্ট হোম অডিও লাইনআপের সর্বশেষ পণ্য। বাজারের অনেক সাউন্ডবারের মতো, আর্ক হল একটি সাধারণ লম্বা, পাতলা স্পিকার যা আপনার টিভির নিচে সুন্দরভাবে ফিট করার জন্য ডিজাইন করা হয়েছে। যাইহোক, Sonos ডিভাইসগুলি কোম্পানির প্রযুক্তির সাথে সজ্জিত, এবং এটি অন্যান্য ডিভাইস থেকে তাদের মূল পার্থক্য।

সমস্ত Sonos ডিভাইস আপনার Wi-Fi নেটওয়ার্কের সাথে সংযুক্ত এবং তারপর একে অপরের সাথে যোগাযোগ করতে পারে। এর অর্থ হল আপনি তাদের একটি স্পিকারের মালিক হতে পারেন, এটি আপনার বেডরুমে রাখতে পারেন এবং প্লেব্যাক সিঙ্ক্রোনাইজ করতে আপনার অন্যান্য Sonos পণ্যগুলিকে একত্রে গোষ্ঠীভুক্ত করতে পারেন। যাইহোক, এই মিথস্ক্রিয়া ডিভাইসে করা হয় না. স্পিকারের সাথে আপনার প্রাথমিক মিথস্ক্রিয়া হল Sonos কন্ট্রোলার অ্যাপের মাধ্যমে, যা মোবাইল এবং ডেস্কটপের জন্য উপলব্ধ।

অ্যাপটি আপনাকে অডিও সোর্স স্যুইচ করতে, ফার্মওয়্যার আপডেট ইনস্টল করতে, অ্যালার্ম নির্ধারণ করতে এবং প্রতিটি স্পিকারের EQ পৃথকভাবে পরিবর্তন করতে দেয়। আপনার যদি ইতিমধ্যে একটি Sonos পণ্য থাকে তবে আপনি নিয়ামকের সাথে পরিচিত হবেন। যাইহোক, আর্ক লঞ্চের পাশাপাশি, কোম্পানি একটি নতুন Sonos অ্যাপও প্রবর্তন করছে যা আপনাকে অভিজ্ঞতাকে আরও কাস্টমাইজ করার অনুমতি দেবে।

Sonos আর্ক বৈশিষ্ট্য

আর্কের সবচেয়ে উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল ডলবি অ্যাটমস প্রযুক্তি অন্তর্ভুক্ত করা। এই চারপাশের শব্দের অভিজ্ঞতা সারা বিশ্বের অনেক থিয়েটারে পাওয়া যায় এবং 2017 সাল থেকে হোম সিনেমা সেটআপগুলিতে প্রদর্শিত হচ্ছে। যাইহোক, এটি প্রথমবারের মতো যে কোনো Sonos পণ্যে ডব্লি অ্যাটমস পাওয়া যাবে।

উন্নত অডিও গুণমানকে নতুন Sonos অ্যাপ দ্বারা আরও শক্তিশালী করা হয়েছে, যা ভয়েসের উপর জোর দেওয়ার জন্য স্পিচ এনহ্যান্সমেন্ট এবং উচ্চ শব্দের প্রভাবগুলির ভলিউম কমাতে নাইট সাউন্ডের মতো সেটিংস পরিবর্তন করা সম্ভব করে। Sonos’ TruePlay টিউনিং ব্যবহার করে, আর্ক আপনার রুমের একটি অ্যাকোস্টিক প্রোফাইল তৈরি করে এবং গভীরতম অভিজ্ঞতার জন্য স্বয়ংক্রিয়ভাবে সেটিংস পরিবর্তন করে।

আর্ক সাউন্ডবার নিঃসন্দেহে হোম থিয়েটার অভিজ্ঞতার লক্ষ্যে। যাইহোক, আপনি টিভি বন্ধ করার পরেও স্পিকার ব্যবহার চালিয়ে যেতে পারেন। Sonos অ্যাপ ব্যবহার করে, আপনি Sonos এর প্ল্যাটফর্মের সাথে সংহত পরিষেবাগুলি ব্যবহার করে সঙ্গীত, পডকাস্ট, অডিওবুক এবং রেডিও শুনতে পারেন। এর মধ্যে স্পটিফাই, ইউটিউব মিউজিক, টাইডাল, পকেট কাস্ট এবং অডিবলের মতো জনপ্রিয় অ্যাপ রয়েছে।

Sonos-এর সাম্প্রতিকতম স্পিকারগুলিতে ভয়েস সহকারীগুলির জন্য সমর্থন অন্তর্ভুক্ত রয়েছে এবং আর্কের ক্ষেত্রেও এটি সত্য। আপনি Google সহকারী এবং আলেক্সার সাথে ইন্টারঅ্যাক্ট করতে পারেন এবং Sonos অ্যাপ, আপনার টিভি রিমোট এবং Apple AirPlay 2 দিয়ে সাউন্ডবার নিয়ন্ত্রণ করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *