EVO Lite+ হল সম্প্রতি Autel দ্বারা প্রকাশিত চারটি ড্রোনের মধ্যে একটি, যা DJI-এর সম্ভাব্য ড্রোনগুলির সাথে কিছু গুরুতর প্রতিযোগিতা দেয়, যেমন খুব জনপ্রিয় DJI Air 2S। অনেক উপায়ে, Lite+ এয়ার 2S, কিছুটা পুরানো Mavic Pro 2 এবং এমনকি কিছুটা নতুন Mavic 3-এর সাথে একই রকম ডিজাইন এবং তুলনীয় বৈশিষ্ট্য শেয়ার করে।

যদিও Air 2S-এর থেকে বেশি ব্যয়বহুল, এটি এখনও Mavic 3-এর থেকে সস্তা, এবং আপনার প্রয়োজনের উপর নির্ভর করে, EVO Lite+-এর কিছু অনন্য বৈশিষ্ট্য রয়েছে যা এটিকে আরও ভাল পছন্দ করতে পারে। ডিজেআই গোপনীয়তা এবং নিরাপত্তা উদ্বেগের জন্য কিছু গরম জলে থাকায়, Autel এর নতুন ড্রোনগুলি খুব ভাল সময়ে আসছে৷

গত কয়েক সপ্তাহ ধরে, Lite+ কিছু অত্যন্ত গুরুত্বপূর্ণ ফার্মওয়্যার আপডেট পেয়েছে যা নতুন উন্নত ক্যামেরা বৈশিষ্ট্য এবং নিয়ন্ত্রণ নিয়ে আসে, এটি ভিডিও এবং ফটোর জন্য আরও পেশাদার সরঞ্জাম তৈরি করে। এখনও অনেক বৈশিষ্ট্য রয়েছে যা ভবিষ্যতে আসবে বলে আশা করা হচ্ছে, যা আমি মন্তব্য করব, তবে সেগুলি এখনও প্রকাশ করা হয়নি।

এই পর্যালোচনাতে, আমি গত মাসে বিভিন্ন পরিস্থিতিতে অটেল ব্যবহার করার বিষয়ে আমার চিন্তাভাবনা শেয়ার করব, এর ফটো, ভিডিও এবং দ্রুত ক্যাপচার মোডগুলি পরীক্ষা করব এবং দীর্ঘকালের ডিজেআই হিসাবে এটি কীভাবে আমার কাছে ধারণ করে তার কিছু অন্তর্দৃষ্টি প্রদান করব। . অভিজ্ঞতা কিভাবে তুলনা করে? পাইলটটি Mavic Pro দিয়ে শুরু হয়েছিল, এবং এখন Mavic Pro 2 এর পাইলট করছে।

পরবর্তী কী হবে তার একটি দ্রুত টিজার হিসাবে, EVO Lite+-এর সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিসগুলি ঠিক আছে৷ এর ইনস্টলেশন এবং শেখার প্রক্রিয়া দ্রুত এবং সহজ। আপনার যদি ডিজেআই-এর যেকোনও ম্যাভিক ড্রোন উড়ানোর অভিজ্ঞতা থাকে, তবে এটি প্রায় একই রকম এবং আপনি কিছুক্ষণের মধ্যেই উড়তে প্রস্তুত হবেন। ড্রোনটি খুব মসৃণ, স্থিতিশীল এবং আবার এর নিয়ন্ত্রণগুলি খুব পরিচিত বোধ করে। এর 1″ সেন্সর চমৎকার ভিডিও এবং ছবির গুণমান সরবরাহ করে এবং এটি কম আলোতেও ভালো পারফর্ম করে।

ম্যানুয়াল সেটিংস সম্প্রতি এই পর্যালোচনার শেষের কাছাকাছি চালু করা হয়েছিল এবং এখনও বেশ কয়েকটি ঘোষিত আসন্ন ভিডিও বৈশিষ্ট্য রয়েছে যা ভবিষ্যতের আপডেটের সাথে আসতে দেখে আমি উত্তেজিত। এর অ্যাপ এবং বুদ্ধিমান ভিডিও মোডগুলি সামগ্রিকভাবে বেশ স্বজ্ঞাত, এবং আবার ডিজেআই-এর মতো, তবে এখনও উন্নতির জন্য জায়গা রয়েছে এবং এটি এখনও বিটাতে না থাকলে সীমিত বোধ করতে পারে। অ্যাপটিতে কিছু উন্নত সেটিংস, কাস্টমাইজেশন এবং ট্র্যাকিংয়ের অভাব রয়েছে এবং দ্রুত শটগুলি এখনও বেশ হিট-অর-মিস।

ইভিও লাইট+ বনাম ইভিও লাইট স্ট্যান্ডার্ড: আপনার কোনটি বেছে নেওয়া উচিত?

ইভো লাইট+ একটি স্ট্যান্ডার্ড (নন+) সংস্করণেও আসে। উভয় মডেল তাদের ক্যামেরা এবং দাম ছাড়া প্রায় অভিন্ন.

একটি ছোট 1/1.28-ইঞ্চি ক্যামেরা সেন্সর সহ EVO Lite মানটি $100 সস্তা। এটি 4K ভিডিওতে সীমাবদ্ধ, তবে এটি তীক্ষ্ণ ফলাফলের জন্য ঐচ্ছিক 12.5MP বিনিং সহ একটি বড় 50MP ছবি তুলতে পারে। এতে 4K ভিডিওতে 2x লসলেস জুম, 1080p-এ 4x লসলেস জুম, 16x মোট জুম রয়েছে।

উল্লেখযোগ্যভাবে, এটিতে একটি চতুর্থ অক্ষও রয়েছে যা আপনাকে উল্লম্বভাবে অঙ্কুর করতে দেয়। আমি এটিকে Lite+ এ চেষ্টা করার জন্য উত্তেজিত ছিলাম কিন্তু দুঃখজনকভাবে এটি আদর্শ মডেলের জন্য একচেটিয়া ছিল। ভাল-আলোকিত অবস্থায়, EVO Lite স্ট্যান্ডার্ডের আরও ভাল স্টিল তৈরি করা উচিত এবং ভিডিও রেকর্ড করার সময় আপনি যদি ক্ষতিহীন জুমের উপর খুব বেশি নির্ভর করেন তবে এটি আরও ভাল বিকল্প হতে পারে।

EVO Lite+-এ একটি বড় 1-ইঞ্চি সেন্সর রয়েছে যা “কেবল” 20MP স্টিল নেয়, কিন্তু 30fps এ 6K পর্যন্ত ভিডিও শুট করতে পারে। কম এমপি হওয়ার কারণে, এর জুম 4K-এ 1.3x লসলেস জুম, 1080p-এ 3x লসলেস জুম এবং সামগ্রিকভাবে সামান্য কম ব্যবহারযোগ্য 16x ডিজিটাল জুমের মধ্যে সীমাবদ্ধ। সামগ্রিকভাবে, EVO Lite+ এর মূল্য অতিরিক্ত $100 যদি আপনি ভিডিওর গুণমান এবং কম আলোর পারফরম্যান্সকে অগ্রাধিকার দেন।

শারীরিক নকশা

যখন এটি প্রথম প্রকাশিত হয়েছিল, তখন মূল ডিজেআই ম্যাভিক পারফরম্যান্স এবং বৈশিষ্ট্যগুলির কারণে এটির কমপ্যাক্ট ডিজাইনে প্যাক করা হয়েছে। ফোল্ডিং উইংসের প্রবর্তন একটি গেম-চেঞ্জার ছিল, তাৎক্ষণিকভাবে এর আগের ফ্যান্টম লাইনটিকে হাস্যকরভাবে ভারী করে তোলে। আমাদের ড্রোনগুলি পরিবহনের জন্য একটি ডেডিকেটেড পেলিকান কেসের প্রয়োজন থেকে শুরু করে এখন সেগুলিকে পকেটে ফিট করতে সক্ষম হওয়া পর্যন্ত।

ছয় বছর পরে, সেই নকশাটি অনেকাংশে একই ছিল এবং এখন EVO Lite+-এর মতো প্রতিযোগী মডেলগুলিতে গৃহীত হয়েছে। প্রথম নজরে, ডিজেআই-এর ম্যাভিক ড্রোনগুলির মধ্যে একটির জন্য অটেলকে বিভ্রান্ত করার জন্য আমরা আপনাকে ক্ষমা করব কারণ সেগুলি দেখতে কতটা মিল।

কিছু সূক্ষ্ম কিন্তু খুব গুরুত্বপূর্ণ পার্থক্য আছে. রঙ পছন্দ একপাশে, প্রধান ভিজ্যুয়াল পার্থক্য যা আমার কাছে দাঁড়িয়েছে তা হল আরও গোলাকার ক্যামেরা এবং এর জিম্বাল কভার।

এটিই প্রথম এলাকা যা আমি এতটা পছন্দ করিনি। আমি এই কভার ডিজাইনের খুব বেশি ভক্ত নই। ডিজেআইয়ের চেয়ে এটি করা কিছুটা জটিল, এবং আপনি যদি আমার মতো হন, প্রায়শই এই ড্রোনটি কেবল এক হাতে সেট আপ করার চেষ্টা করেন তবে এটি একটি সংগ্রাম হতে পারে।

অন্যদিকে, ইভো লাইট+ আরও প্রিমিয়াম এবং টেকসই মনে করে। এটি এখনও প্রাথমিকভাবে প্লাস্টিকের তৈরি, তবে এর আরও মসৃণ ফিনিস এটিকে একটি প্রান্ত দেয়। কার্বন ফাইবার অস্ত্রগুলি আরও আত্মবিশ্বাসকে অনুপ্রাণিত করে এবং আরও টেকসই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *